English

‘যতোই ‘জাহাজমার্কা বাজেট’ দিন না কেন, দেশের অর্থনীতি যে ফাঁকা’

১২ জুলাই ২০১৭, ১৫:৩০

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অর্থমন্ত্রী যতোই ‘জাহাজমার্কা বাজেট’ দিন না কেন, দেশের অর্থনীতি যে ফাঁকা, ফাঁপা শুন্যগর্ভ তা দেশ-বিদেশের কারো নিকট অজানা নয়। তাই যতই শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করেন না কেন তাতে লাভ হবে না।

বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কাযালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সুইস ব্যাংকে অর্থ পাচার হয়নি, লেনদেন হয়েছে’ সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এমন বক্তব্য প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, মাত্র কয়েকদিন আগে সিলেটের এক সভায় অর্থমন্ত্রী বলেছিলেন, সুইস ব্যাংকসহ বিভিন্ন দেশে অর্থ পাচারে আমরাও দায়ী। এধরনের স্ববিরোধী বক্তব্য আওয়ামী নেতাদের চিরাচরিত টেকনিক।

রিজভী বলেন, আসলে ক্ষমতাসীনদের উচ্চপর্যায়ের অনেক নেতারাই এই লাখ লাখ কোটি টাকা পাচারে জড়িত। তাদের চাপেই অর্থমন্ত্রীকে আগের কথা থেকে সরে আসতে বাধ্য করা হয়েছে। তাকে আবারও বলির পাঠা করা হয়েছে।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বরাত দিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘আজকে একটি দৈনিক পত্রিকায় নির্বাচন কমিশনের (ইসি) নিয়োগ-পদোন্নতি কমিটির যিনি প্রধান তিনি গণবদলি ও পদোন্নতির বিষয়ে কিছুই জানেন না মর্মে খবর প্রকাশিত হয়েছে। বিএনপি ছাড়াও গোটা দেশবাসী মনে করে এ ঘটনায় কমিশনের শুধু ভাবমূর্তিই নষ্ট হয়নি বরং এতে নির্বাচন কমিশনের কর্মকাণ্ড বিশাল প্রশ্নের সম্মুখিন হয়েছে।’

তিনি বলেন, তাই আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং ডিসেম্বর থেকে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার প্রাক্কালে অশুভ উদ্দেশ্যে এই পরিকল্পিত গণবদলি ও পদোন্নতির ঘটনা ঘটানো হয়েছে কি না সেটি নিয়ে সকলের মনে বড় ধরনের প্রশ্ন দেখা দিয়েছে।

সর্বাধিক ক্লিক