• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশাল বিএনপির ৯ নেতাকর্মী গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত অক্টোবর ২৮, ২০২৩, ০০:৩৬ পূর্বাহ্ণ
বরিশাল বিএনপির ৯ নেতাকর্মী গ্রেপ্তার

মহাসমাবেশকে কেন্দ্র করে বরিশাল বিএনপির ৯ নেতাকর্মীকে পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার দাবি করেছেন নগর ও জেলা বিএনপি নেতারা। ঢাকা ও বরিশালে অভিযান চালিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার (২৭ অক্টোবর) দুপুর পর্যন্ত তাদের গ্রেপ্তার করা হয়েছে।

 

 

এ বিষয়ে পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার নেতাকর্মীদের বিরুদ্ধে আগে থেকেই মামলা রয়েছে। সেই মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

 

 

গ্রেপ্তার নেতাকর্মীরা হলেন, মহানগর শ্রমিক দলের যুগ্ম আহ্বায়ক সুলতান শরীফ ও রায়পাশা-কড়াপুর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব জামাল হোসেন। বরিশাল নগরীর ২৯ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব কাজী গোলাম কিবরিয়া মুন্না, সদস্য ফারুক হোসেন ও ওয়ার্ড ছাত্রদলের আহ্বায়ক মহিউদ্দিন। উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রিয়াজ হোসেন এবং মহানগরের ১ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাবেক সভাপতি শাহেদ খান। বিএনপির পদহীন নেতা শাহাদত খান ও সমর্থক সবুজ সিকদার।

বৃহস্পতিবার রাতে সুলতান শরীফকে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে এবং জামালকে জাগুয়া ইউনিয়ন থেকে গ্রেপ্তার করা হয়। তারা বিএনপির মহাসমাবেশে যোগ দিতে ঢাকায় যাচ্ছিলেন।

 

 

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ বলেন, শুক্রবার ভোরে ঢাকার জগন্নাথ কলেজের সামনে থেকে গ্রেপ্তার হন কাজী গোলাম কিবরিয়া, ফারুক ও মহিউদ্দিন। লঞ্চ থেকে ঢাকায় নামার পর ওয়ারী থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। ‘সরকার যা করছে তাতে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক, ভয় আছে। এজন্য তারা আগেভাগেই যে যার মতো করে কেউ গাড়িতে, কেউ লঞ্চ যোগে ঢাকায় পৌঁছে গেছে। আমরা বেশিরভাগ নেতাকর্মী ঢাকায় অবস্থান করছি। সরকার এবং প্রশাসনের হয়রানি থেকে রক্ষা পেতেই আগেভাগে ঢাকায় অবস্থান নেওয়া। তবে এখন পর্যন্ত মহানগরের কোনো নেতাকর্মী গ্রেপ্তারের খবর নেই বলে জানান তিনি।

 

 

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহিন জন সংবাদ’কে বলেন, গৌরনদীর শাহাদতকে শুক্রবার দুপুর ১২টায় মাহিলাড়া বাজার থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গৌরনদীর পোলট্রি ব্যবসায়ী বিএনপি সমর্থক সবুজ সিকদারকে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।

 

 

কেন্দ্রীয় বিএনপির সদস্য আবু নাসের রহমত উল্লাহ জন সংবাদ’কে জানান, শুক্রবার রাতে ঢাকার যাত্রাবাড়ী উজিরপুরের স্বেচ্ছাসেবক দল নেতা রিয়াজ হোসেন এবং শাহেদ খানকে সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে গ্রেপ্তার করা হয়েছে।