• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির সমাবেশে ঢুকতে পারে জামায়াত, নাশকতার আশঙ্কা

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত অক্টোবর ২৮, ২০২৩, ০০:৫৪ পূর্বাহ্ণ
বিএনপির সমাবেশে ঢুকতে পারে জামায়াত, নাশকতার আশঙ্কা

বিএনপির শনিবারের (২৮ অক্টোবর) মহাসমাবেশে জামায়াত ইসলামী নাশকতা সৃষ্টি করতে পারে বলে আশঙ্কা করছে সরকারের একাধিক গোয়েন্দা সংস্থা। তাদের আশঙ্কা, রাজধানী শাপলা চত্বরে সমাবেশের অনুমতি না পাওয়ায় নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে অনুপ্রবেশ করে নাশকতা সৃষ্টি করতে পারেন দলটির নেতাকর্মীরা।

 

শুক্রবার (২৭ অক্টোবর) রাতে গণমাধ্যমকে এমনটাই জানিয়েছে তথ্য সংগ্রহ ও মনিটরিংয়ের দায়িত্বে থাকা গোয়েন্দা সূত্র।

 

 

সূত্র জানায়, বিএনপির মহাসমাবেশে তাদের লোগো ও শ্লোগানসম্বলিত টি-শার্ট পরে ছোট ছোট দলে যোগ দিতে পারে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এছাড়া রিকশা চালক, বাদাম বিক্রেতা বা অন্য ছদ্মবেশেও তারা সমাবেশস্থলে প্রবেশ করতে পারে।

 

nagad

 

এমনকি বিএনপি চাইলেও যেন পরিস্থিতি যেন শান্ত না থাকে সেজন্য ছদ্মবেশীরা দলটির সিনিয়র নেতাদের ওপর আক্রমণ করতে পারে। পাশাপাশি এর দায় সরকারের ওপর চাপিয়েও বিশৃঙ্খলা সৃষ্টির করা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

 

এদিকে গোয়েন্দা সংস্থা থেকে এমন আশঙ্কার কথা জানানোর পরপরই নয়াপল্টন এলাকায় সিসি ক্যামেরা লাগানোর নির্দেশনা দেওয়া হয়েছে বলে সূত্রে জানা গেছে। কেউ যেন এমন পরিস্থিতি সৃষ্টি করতে না পারে কিংবা করার চেষ্টা করলে তাদের শনাক্তের জন্য পুরো এলাকায় সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। এমন কিছু নজরে এলেই ব্যবস্থা নেওয়ার জন্যও একটি বিশেষ টিম রাখা হয়েছে।

 

 

নয়াপল্টনের মহাসমাবেশ জামায়াত নেতাকর্মীদের অনুপ্রবেশ ও নাশকতা সৃষ্টির আশঙ্কা নিয়ে বিএনপির এক শীর্ষ নেতা জানান, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। সেইসঙ্গে বাইরের কারো এমন অপ্রীতিকর কিছু ঘটানোর আশঙ্কার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি।