• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আরএমজি এফএনএফ এর উদ্যোগে বিনামূল্যে বই বিতরণ

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত নভেম্বর ৫, ২০২৩, ০৭:১৫ পূর্বাহ্ণ
আরএমজি এফএনএফ এর উদ্যোগে বিনামূল্যে বই বিতরণ

নেত্রকোনার শিক্ষার্থী আইরীন জাহানকে বাংলাদেশ রেডিমেড গার্মেন্টস্ প্রফেশনাল’স এফএনএফ ফাউন্ডেশন এর উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেণীর সকল বই সম্পুর্ন বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

শনিবার (৪ঠা নভেম্বর) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র মিলনায়তন (টিএসসি) তে নেত্রকোনা নিবাসী রিকশাচালক জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম ও গৃহপরিচারিকা মোসাম্মত আসমা বেগম এর প্রথম কন্যা শিক্ষার্থী আইরীন জাহানকে একাদশ ও দ্বাদশ শ্রেণীর মোট ৬০০০/- টাকা মূল্যমানের সকল বই সম্পুর্ন বিনামূল্যে বিতরণ করা হয়েছে। বর্তমানে আইরিন ঢাকায় কালাচাঁদপুর স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণীতে মানবিক শাখায় অধ্যয়নরত। কোন প্রকার কোচিং এর সাপোর্ট ছাড়াই তার এস এস সি রেজাল্ট ছিলো জিপিএ ৩.৭৮। এই সময় তার কাছে বাংলা সাহিত্য পাঠ, উচ্চতর বাংলা ব্যাকরণ ও ভাষা রীতি, ইংরেজী ১ম ও ২য় পত্র, আইসিটি, ভূগোল ১ম ও ২য় পত্র, অর্থনীতি ১ম ও ২য় পত্র, পৌরনীতি ১ম ও ২য় পত্র, গার্হস্থ্য ১ম ও ২য় পত্র সহ সকল বোর্ড বই তুলে দেন বাংলাদেশ রেডিমেড গার্মেন্টস্ প্রফেশনাল’স এফএনএফ ফাউন্ডেশন এর প্রধান সমন্বয়ক জনাব মোঃ সজিবুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন জিএসএল এর প্রধান নির্বাহী জনাব মো: শরিফুল ইসলাম খন্দকার, জনরন সোয়েটার্সের হেড অফ অপারেশনস্ জনাব মোঃ মনিরুজ্জামান, মানবসম্পদ প্রফেশনালস্ জনাব মোঃ শাহিন আলম, মাগুরা গ্রুপের প্রশাসন ও ট্রান্সপোর্টেশন প্রধান জনাব সাদ্দাম হোসেন জনি সহ বেশ কয়েকজন আরএমজি প্রফেশনালস্।

এসময় মাগুরা গ্রুপের প্রশাসন ও ট্রান্সপোর্টেশন প্রধান জনাব সাদ্দাম হোসেন জনি বলেন, “আমরা চাই আর্থিকভাবে অস্বচ্ছল কিন্তু মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে।

জিএসএল এর প্রধান নির্বাহী জনাব মো: শরিফুল ইসলাম খন্দকার বলেন, “অস্বচ্ছল কিন্তু মেধাবী শিক্ষার্থীদের যদি এতটুকু সাপোর্ট দেওয়া যায়, তাহলেই আমাদের এই বাংলাদেশে শিক্ষার হার প্রতিনিয়ত বৃদ্ধি পাবে।

জনরন সোয়েটার্সের হেড অফ অপারেশনস্ জনাব মোঃ মনিরুজ্জামান বলেন, অস্বচ্ছল কিন্তু মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতার জন্য আমরা প্রয়োজনে বিভিন্ন স্থান থেকে পাঠ্যবই সংগ্রহ করে একটি লাইব্রেরি গঠন করবো। তারপর সেই পাঠাগার থেকে ধাপে ধাপে শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো পৌঁছে দেওয়া হবে।

 

পরিশেষে বাংলাদেশ রেডিমেড গার্মেন্টস প্রফেশনাল’স এফএনএফ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মোঃ সজিবুল ইসলাম জন সংবাদকে জানান, পূর্বের ন্যায় সব সময়ই সামাজিক কার্যক্রমে মানুষের পাশে থাকতে *বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশন* বদ্ধপরিকর।