• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকার প্রবেশমুখে পুলিশের তল্লাশি, বাধার অভিযোগ

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত অক্টোবর ২৭, ২০২৩, ১৮:৫৯ অপরাহ্ণ
ঢাকার প্রবেশমুখে পুলিশের তল্লাশি, বাধার অভিযোগ

স্পেশাল প্রতিবেদকঃ আগামীকাল ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপি-জামায়াতের মহাসমাবেশ ও আওয়ামী লীগের শান্তি সমাবেশ কেন্দ্র করে ঢাকার প্রবেশমুখ নারায়ণগঞ্জের সাইনবোর্ড, সাভারের আমিনবাজার, কেরানীগঞ্জ, ডেমরা, কাচঁপুর, টঙ্গীর আব্দুল্লাহপুর, বাবুবাজার ব্রিজসহ বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ি থামিয়ে তল্লাশি করছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ছাড়া ঢাকা মহানগরের ভেতরেও বিভিন্ন পয়েন্টে তল্লাশি চালানো হচ্ছে। এদিকে বিএনপি-জামায়াতের নেতারা অভিযোগ করেছেন, পুলিশ তল্লাশির নামে নেতাকর্মীদের ঢাকায় আসতে বাধা দিচ্ছে।

শুক্রবার (২৭ অক্টোবর) সরেজমিনে ঘুরে দেখা যায়, ঢাকার অন্যতম প্রবেশমুখ নারায়ণগঞ্জের কাঁচপুর, সাইনবোর্ড ও তারাবো এলাকাসহ ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে রাজধানীর প্রধান প্রবেশপথে কয়েকটি চেকপোস্ট বসিয়েছে পুলিশ ও র‌্যাব।

 

 

সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ২০ শয্যা হাসপাতালের সামনে চেকপোস্ট ও তল্লাশি কার্যক্রম শুরু করা হয়।

 

nagad

 

এদিকে দক্ষিণাঞ্চল থেকে ঢাকায় প্রবেশের আরেকটি গুরুত্বপূর্ণ প্রবেশমুখ কেরাণীগঞ্জের বিভিন্ন এলাকায় ও পোস্তগোলায় গাড়ি থামিয়ে তল্লাশি করছে র‌্যাব ও পুলিশ। হাসনাবাদ এলাকায় গাড়ি তল্লাশির পাশাপাশি চেক করা হচ্ছে মোবাইল। এ ছাড়া বাসযাত্রীদের কর্মস্থলের আইডি কার্ড চেক করা হচ্ছে।

 

 

সকালে ঢাকার প্রবেশপথ গাবতলী সেতুর মুখে নিরাপত্তা চৌকি বসিয়েছে দারুসসালাম থানা পুলিশ। উত্তরার আবদুল্লাহপুরেও সকাল থেকে ঢাকার বাইরে থেকে আসা যানবাহন ও সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে।

 

 

এদিকে বিএনপি অভিযোগ করেছে, গতকাল বৃহস্পতিবার রাতভর রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে তাদের দল ও অঙ্গসংগঠনের ৫০ জনের বেশি নেতাকর্মীকে আটক করা হয়েছে।

 

 

জামায়াতে ইসলামী থেকে অভিযোগ করা হয়েছে, ঢাকার প্রবেশ পথে নেতাকর্মীদের প্রবেশ করতে দিচ্ছে না। কোনো কারণ ছাড়াই আটক করে পুরোনো মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এখন পর্যন্ত অন্তত ২০ জনেক আটক করেছে পুলিশ।

 

 

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মো. ফারুক হোসেন বলেন, যেসব নেতাকর্মীর বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে, শুধু তাদের গ্রেপ্তার করা হচ্ছে।