• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আ.লীগ-বিএনপি সমাবেশের অনুমতি পাবে : ডিবি হারুন

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত অক্টোবর ২৭, ২০২৩, ১৯:০৬ অপরাহ্ণ
আ.লীগ-বিএনপি সমাবেশের অনুমতি পাবে : ডিবি হারুন

নিজস্ব প্রতিবেদকঃ আওয়ামী লীগ ও বিএনপি দুই দলই সমাবেশের অনুমতি পাবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

 

 

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে রাজধানীর নাইটিঙ্গেল মোড়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

 

 

হারুন অর রশীদ বলেন, আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছে। আমার ধারণা, তারা অনুমতি পাবে। তবে স্থানের বিষয়ে এখনই বলা যাচ্ছে না। স্থানের বিষয়টি খুব দ্রুতই জানিয়ে দেওয়া হবে তাদের। আগামীকাল শনিবার রাজনৈতিক দলগুলোর মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ ঘিরে লাখ লাখ মানুষের জমায়েত হবে। এ কারণে রাজধানীর বিভিন্ন এলাকা ডিবির একাধিক টিম ঘুরে ঘুরে দেখছি। ঢাকা শহরের নিরাপত্তা নিশ্চিতে পুলিশের টহল টিম কাজ করছে।

 

nagad

 

সমাবেশকে কেন্দ্র করে নাশকতার কোনো আশঙ্কা আছে কিনা- এমন প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, ঝুঁকির কথা বিবেচনা করেই থানা পুলিশ, ডিবি পুলিশ ও অন্য আইনশৃঙ্খলা বাহিনীর টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে। লাখ লাখ মানুষ ঢাকায় ঢুকবে, এর মধ্যে তৃতীয় কোনো লোক অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে। এ জন্য আমাদের টহল পার্টি জোরদার আছে। বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে।

 

ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেপ্তারের বিষয়ে হারুন অর রশীদ বলেন, এটি আমাদের রুটিন ওয়ার্ক। আগামীকাল মহাসমাবেশ বলে মনে হচ্ছে অ্যারেস্ট হচ্ছে। তবে তা নয়, সব সময়ই এ ধরনের অ্যারেস্ট হয়। যার বিরুদ্ধে ওয়ারেন্ট আছে তাকে আমরা আজকেও গ্রেপ্তার করব, কালও করব এবং ভবিষ্যতেও করব।

 

 

এদিকে, জামায়াতও সমাবেশ করার ঘোষণা দেওয়ার প্রসঙ্গে হারুন অর রশিদ বলেন, দলের নিবন্ধন না থাকলে গুরুত্বপূর্ণ স্থানে সমাবেশের কথা বললেই তা করতে দেওয়া হবে না। কাকে কোথায় অনুমতি দিতে হবে সেটি ঊর্ধ্বতন কর্মকর্তারা বিচার-বিশ্লেষণ করে দেখবেন।