• ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এতিম শিশুদের সাথে বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশনের ইফতার, রাতের খাবার ও দোয়া মাহফিল

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত মার্চ ৩০, ২০২৪, ০০:০৭ পূর্বাহ্ণ
এতিম শিশুদের সাথে বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশনের ইফতার, রাতের খাবার ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার উত্তরার রানাভোলায় বাংলাদেশ রেডিমেড গার্মেন্টস প্রফেশনাস্ ফ্রেন্ডস এন্ড ফ্যামেলি ফাউন্ডেশনের আয়োজনে এতিম শিশুদের সাথে ইফতার – রাতের খাবার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) বিকালে বিশ্ব ইজতেমা মাঠের পশ্চিম পার্শ্বে রানাভোলা বেরীবাধ সংলগ্ন, উত্তরা, সেক্টর-১০ ঢাকায় অবস্থিত জামিয়াতুল নাবিয়্যিল আলামিন (বিশ্বনবী সাঃ) দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় বাংলাদেশ আরএমজি প্রফেশনাল’স এফএনএফ ফাউন্ডেশনের আয়োজনে আদিফা জাহান বিনতে আলিম মেমোরিয়াল ট্রাস্ট এর অর্থায়নে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদিফা মেমোরিয়াল ট্রাস্টের প্রধান আব্দুল আলিম স্যার, আইটেক্স এর কান্ট্রি ম্যানেজার মো আতিকুল ইসলাম, আরএমজি প্রফেশনাল এফএনএফ গ্রুপের সভাপতি মো রাজিবুল ইসলাম, প্রধান সমন্বয়ক মোঃ সজিবুল ইসলাম, জেনারেল সেক্রেটারি মোঃ সোহেল রানা সবুজ, শেখ সাবের আলী, মো মনিরুজ্জামান, সৈয়দ মো ইমরান, মো মোবারক হোসেন, মো জাহিদুল ইসলাম, মো রাহাত হাসান জুয়েল, মো মুন্না, কিংশুক সমবায় সমিতির সিনিয়র অফিসার মো মাহিন, আরএস ফায়ারের ব্যবস্থাপক মো রাকিব, মো ফজলুল হক, ওয়াসিম মিয়া, লোকমান লাভলু প্রমুখ।

ইফতারের দোয়ার পূর্বে উপস্থিত অতিথিদের আলোচনায় উঠে আসে “আল্লাহ তায়ালা যেন সবসময় সকল অবস্থাসম্পন্নকে এতিম শিশুদের পাশে থাকার সুযোগ দেন। সমাজের যারা বিত্তবান রয়েছেন তবে শুধু বিত্তশালী ও প্রফেশনাল’সরা নয় সবাই যে যার অবস্থান থেকে যদি এতিমদের খোঁজ খবর রাখেন তাহলে আর তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতে হবে না। প্রতি বছর পবিত্র রমজানে এতিম, অসহায় ও কোরআনে হাফেজদের নিয়ে ইফতার আয়োজনের এই ধারা যেন অব্যাহত থাকে, সেই লক্ষ্যে সবার কাছে দোয়া চাওয়া হয়। তাদের সত্যিকারের দেশপ্রেমিক হওয়া এবং সুন্দর মানুষ হিসেবে গড়ে তুলতে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও বিত্তবান সহ সকলকে এতিমদের জন্য সহযোগিতার আহবান জানানো হয়।

ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জামিয়াতুল নাবিয়্যিল আলামিন (বিশ্বনবী সাঃ) দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানার মুহতামিম মুফতি সাঈদুল ইসলাম আজাদী। এসময় উক্ত মাদ্রাসার অন্যান্য শিক্ষকবৃন্দও উপস্থিত ছিলেন।