English

বরিশালে রাস্তার ওপর বাঁশের সাঁকো!

০৯ জুলাই ২০১৭, ১০:৪১

বরিশাল অফিসঃ বর্ষা মৌসুমে জনগুরুতপূর্ণ সড়কে কর্দমক্তর হাত থেকে রেহাই পেতে এলাকাবাসী প্রায় দেড় কিলোমিটার সড়কে বাঁশের সাঁকো নির্মান করেছেন। ওই সাঁকো দিয়ে প্রতিনিয়ত রাস্তা পারাপার হচ্ছেন ওই এলাকার স্কুল-কলেজে পড়-য়া শিক্ষার্থীসহ গ্রামবাসী। ঘটনাটি জেলার বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের।

জানা গেছে, ওই ইউনিয়নের ক্লাবগঞ্জ বাজার সংলগ্ন আছিয়া ওয়াজেদ বালিকা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে কাশিগঞ্জ বাজার পর্যন্ত প্রায় দেড় কিলোমিটারের কাঁচা সড়কটি বর্ষা মৌসুমে কর্দমক্ত হয়ে বেহাল হয়ে পরেছে। যে কারণে প্রতিনিয়ত ছানি কেদারপুর, পূর্ব কেদারপুর ও কাশিগঞ্জ গ্রামবাসীসহ ওই তিন গ্রামের স্কুল-কলেজ পড়-য়া শিক্ষার্থীদের কর্দমক্ত রাস্তা দিয়ে চলাচল করতে চরম ভোগান্তিতে পরতে হয়। অবশেষে উপায়অন্তুর না পেয়ে ওই তিন গ্রামবাসী একত্রিত হয়ে বিকল্পপন্থায় রাস্তা দিয়ে চলাচল করতে গত এক সপ্তাহ পূর্বে রাস্তার ওপর বাঁশের সাঁকো নির্মান করেছেন।

এ ব্যাপারে কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরে আলম বেপারী জনসংবাদ’কে জানান, রাস্তাটির ব্যাপারে ইতোমধ্যে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে প্রকল্প দেয়া হয়েছে। প্রকল্প অনুমোদন দেয়া হলেই কাঁচা রাস্তাটি পাকা করা হবে।

সর্বাধিক ক্লিক