• ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি আওয়ামী লীগ নেতার!

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত নভেম্বর ১০, ২০২৩, ১৩:১৯ অপরাহ্ণ
মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি আওয়ামী লীগ নেতার!

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি দিয়েছেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলা চাম্বল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী।

 

সোমবার চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত হরতাল-অবরোধবিরোধী সমাবেশে হুমকি দেওয়া একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়েও কটূক্তি করেন।

 

আওয়ামী লীগ নেতা বলেন, ‘পিটার হাস বলেছেন— এখানে সুষ্ঠু নির্বাচন হবে। এই পিটার হাস, আমরা খাই পাঁচ আঙুলের ভাত। আর তুই খাস ফিডার। তুই হলি বিএনপির ভগবান। আর তোরে এমন পিটুনি দেব…। বাঙালি কি ফাজিল তা তো জানোস না। তোরা বিএনপি-জামায়াতের ভগবান হতে পারবি। তবে আমাদের একটি… ছিঁড়তে পারবি না।

 

তিনি বলেন, ‘ইভিএম না হলে আমি কাউকে খুঁজতাম না, ভোট আমিই মেরে দিতাম’, গত বছরের মে মাসে নির্বাচনি প্রচার চালাতে গিয়ে প্রকাশ্যে এমন বক্তব্য দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছিলেন মুজিবুল হক চৌধুরী।

 

 

তিনি বলেন, বিএনপির একজন ভাইস চেয়ারম্যান বললেন— পিটার হাস আমাদের জন্য ভগবান হয়ে এসেছেন। এদিকে আমরা পিটার হাসকে ভগবান মানি না, আমরা সৃষ্টিকর্তাকে ভগবান মানি। বিএনপির সঙ্গে এখন আবার যুক্ত হয়েছেন আরও একজন। তার নাম সুদি ইউনূস। যাকে আমরা ‘ডাক্তার ইউনূস’ বলি।

 

আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশের মানুষ যখন বিএনপি-জামায়াতকে প্রত্যাখ্যান করেছে, তখন তারা বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। তারা গিয়ে জো বাইডেনের কাছে বসে আছে। আর এই জো বাইডেন শেখ হাসিনার থেকে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ চেয়েছিল। আমাদের নেত্রী বলেছে— আমি বঙ্গবন্ধুর মেয়ে। আমার ক্ষমতার দরকার নেই। আমি বাংলাদেশের সম্পদ বিক্রি করব না। নেত্রী এই কথা বলার পর এখন বিএনপি এসে ধরেছে পিটার হাসকে। এই আমেরিকা স্বাধীনতা সংগ্রামের সময়ও বঙ্গবন্ধুর বিরোধিতা করেছিল।

 

এমন বক্তব্যের বিষয়ে চাম্বল ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি বলেছিলাম— আমাদের দেশ নিয়ে আমেরিকার রাষ্ট্রদূত পিটার হাস বেশি ষড়যন্ত্র করলে এ দেশের  মানুষ তা সহ্য করবে না। পিটার হাস বিএনপির পক্ষে অতিরিক্ত চামচামি করলে দেশের জনগণ তাকে পিটানি দেবে।